অনার ৮এক্সঅনার ৮এক্স

বাংলাদেশের বাজারে এসেছে হুয়াওয়ের জনপ্রিয় অপর-ব্র্যান্ড অনার এর ‘ অনার ৮এক্স ’ মডেলটি। এটির বিশেষত্ব হলো ফোনটিতে এআই ক্যামেরাসহ রয়েছে সব উন্নত ফিচার। মডেলটি এখন জনপ্রিয় ই-কমার্স মার্কেটপ্লেস দারাজে পাওয়া যাচ্ছে। চলছে ফোনটির প্রি-বুকিং । এছাড়াও পাওয়া যাচ্ছে বাংলাদেশের মোবাইল মার্কেট গুলোতে। অনার-এর পক্ষ থেকে অফিসিয়ালি, বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে ফোনটি। আন্তর্জাতিক বাজারে ফোনটি তার বিশেষ ফিচারের জন্য গ্রাহকদের কাছে বেশ আস্থা অর্জন করেছে।

অনার ৮এক্স

ফোনটি সম্পুর্ন বর্ডারলেস, যাতে রয়েছে হাই-সিলিকন কিরিন ৭১০ প্রসেসর, ২০ মেগাপিক্সেলের আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের ডুয়েল ক্যামেরা যা আপনার ছবিকে জীবন্ত রূপ দেবে । অনার ৮এক্স স্মার্টফোনটিতে ৬ দশমিক ৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস টিএফটি আইপিএস ডিসপ্লে রয়েছে। এই ফোনের স্ক্রীন থেকে বডির রেশিও ৯০ শতাংশের বেশি। ডুয়াল সিম সাপোর্টের ফোনটিতে রয়েছে, অ্যান্ড্রয়েড ৮.১ অরিও অপারেটিং সিস্টেম। সঙ্গে হাই সিলিকন কিরিন ১৭০ চিপসেট।

বর্তমানে ফোনটির দুটি ক্যাটাগরি ৪ জিবি অথবা ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজে পাওয়া যাবে। সাথে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়িয়ে নেওয়া যাবে স্টোরেজ। এই ফোনে রয়েছে ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা। সেলফিতে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। দুটি ক্যামেরাতেই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সাপোর্ট থাকবে।

অনার ৮এক্সএছাড়া এর ক্যামেরা থেকে সুপার স্লো-মোশন ভিডিও ধারণ করা যাবে। যাতে অটোমেটিক এবং ম্যানুয়াল অপশন থাকবে। রয়েছে রাতে ছবি তোলার জন্য সুপার নাইট শুট ফিচার। যেকোনো আলোতে কম সময়ে ফেস আনলক করতে পারে অনার ৮এক্স স্মার্টফোনটি। এটিতে এনএফসি সুবিধা সহ কানেকটিভিটির জন্য আছে, ফোরজি ভোল্ট, ডুয়ল ব্র্যান্ড ওয়াইফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ভি৪.২ এলই সঙ্গে এপিটিক্স সপোর্ট। রয়েছে জিপিএস/এ-জিপিএস ও ৩.৫ মিলি মিটিার হেডফোন জ্যাক। ব্যাটারির দিকেও বেশ গুরুত্ব দিয়েছে অনার। এটিতে রয়েছে ৩৭৫০ মিলিএম্পিয়ার আওয়ারের ব্যাটারি। যা দিয়ে অনায়াসে অনেক সময় চার্জ থাকার নিশ্চয়তা। ৪ জিবি র‍্যামের ফোনটির দাম ২১ হাজার ৯০০ টাকা।দেশের সব রিটেইল শপে পাওয়া যাচ্ছে।

 

আরো পড়ুনঃ স্মার্টফোনে ইন্টারনেটের খরচ কমানোর উপায়

Leave your comments