কুড়িগ্রামে ২৪ ঘন্টার ব্যবধানে নতুন করে আরও দুইজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্বের খোঁজ পেয়েছে রংপুর পিসিআর ল্যাব।
কোভিড ১৯ পজিটিভ শনাক্ত ওই দুই নারী, পুলিশের কনস্টেবল পদে পুলিশ লাইন্স কুড়িগ্রামে কর্মরত। ২০ বছর বয়সী ওই দুই নারী পুলিশ সদ্য রংপুর পুলিশ ট্রেনিং সেন্টার থেকে ট্রেনিং শেষে পোস্টিং পেয়েছেন। সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান ওই দুই নারী পুলিশের  করোনা ভাইরাস পজিটিভ হওয়া নিশ্চিত করেছেন।
কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম জানান, আক্রান্তদের নমুনা ১৬ মে শনিবার কালেকশন করা হয়েছে। সোমবার তাদের পজিটিভ রেজাল্ট এসেছে। এখন পর্যন্ত তারা সুস্থ রয়েছেন জানিয়ে তিনি আরো বলেন যে তাদেরকে কোথায় রাখা হবে সে বিষয়ে পুলিশ প্রশাসন সিদ্ধান্ত জানাবে।
স্বাস্থ্য বিভাগের করোনা আপডেট কেন্দ্র থেকে জানানো হয়, রংপুর পিসিআর ল্যাব থেকে আসা ৫২ টি রিপোর্টের মধ্যে ২জন ২০ বছর বয়সী যুবতী নারীর রিপোর্টের ফলাফল পজিটিভ এসেছে।
কুড়িগ্রাম জেলায় মোট  ৫৭ জনে দাঁড়িয়েছে।স্বাস্থ্য বিভাগের করোনা আপডেট কেন্দ্র থেকে আরো জানায়  সোমবার ৮২ জনের নমুনা কালেকশন করা হয়েছে। গতকাল পর্যন্ত জেলায় সংগৃহীত ১হাজার ১শ ৩৯ জনের নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলেও এখন পর্যন্ত ৮শ ৫৯ জনের রিপোর্টের ফলাফল পাওয়া গেছে।তার মধ্যে ৫১ জনের রিপোর্ট পজেটিভ এবং আইইডিসিআর থেকে পাওয়া ৬ জনের পজিটিভ রিপোর্ট সহ করোনায় আক্রান্ত রোগী মোট ৫৭ জন।
Leave your comments