কুড়িগ্রামের চিলমারী উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ফকিরের হাট এলাকায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকাকালীন বৃহস্পতিবার সকালে তিনি মারা যান। এর আগে স্বাস্থ্য বিভাগে বারবার জানানোর পরও তার নমুনা সংগ্রহ করেনি বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, ফকিরেরহাট এলাকার নাসির মিয়ার ছেলে শফিকুল ইসলাম (৪২) সপ্তাহখানেক আগে নারায়ণগঞ্জ থেকে জ্বর, সর্দি, পেট ব্যথা নিয়ে চিলমারীর বাড়িতে আসেন। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করা হলে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। এ অবস্থায় রাতে শরীরের অবনতি হলে বৃহস্পতিবার সকালে মারা যান তিনি।

রানীগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল ইসরাম মঞ্জু জানান, শফিকুল ইসলাম করোনার উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে আসলে চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্সে বারবার নমুনা সংগ্রহ করতে বলা হলেও তারা নমুনা সংগ্রহ করেনি। এরই মধ্যে বৃহস্পতিবার সকালে সে মারা যায়।

এ ব্যপারে চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম জানান, জনবল সংকটের কারণে আগে নমুনা সংগ্রহ করা যায়নি। বৃহস্পতিবার মারা যাওয়ার পর নমুনা নেয়ার প্রক্রিয়া চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এডব্লিউএম রায়হান শাহ জানান, করোনা উপসর্গে মারা যাওয়ার কারণে কেউ তার দাফনে অংশ নিতে চাচ্ছে না। ফলে ইসলামিক ফাউন্ডেশনের লোকজন সেখানে পাঠানো হয়েছে। স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করছে।

Leave your comments