ফিরোজ কবির কাজলঃ   ২৯-০১-২০২০
কেয়ার বাংলাদেশ এর সৌহার্দ্য কর্মসূচীর উদ্যোগে ২৯ জানুয়ারি বুধবার প্রান্তিক জনগোষ্ঠীর প্রশিক্ষিত যুবাদের জন্য কুড়িগ্রামে একটি চাকরি মেলার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুড়িগ্রাম সরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর মীজা মোঃ নাছির উদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক কেএম আব্দুল মতিন, কর্মসংস্থান ও জনশক্তি অফিস রংপুরের উপ-সহকারি পরিচালক মোছাঃ নাজমা আক্তার এবং কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু।
অনুষ্ঠানে প্রধান অতিথি কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন বলেন- ’আমি অত্যন্ত আনন্দিত যে কেয়ার বাংলাদেশ প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি কুড়িগ্রামের যুবাদের জন্য চাকরি খোজায় ও সহায়তা দিচ্ছে। বর্তমানে বাংলাদেশের জনসংখ্যার বৃহদাংশই তরূণ এবং তরূনদের ¯বপ্ন বাস্তবায়নে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে” ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- টিটিসি, কুড়িগ্রাম এর অধ্যক্ষ প্রকৌশলী মোঃ আইনুল হক।
প্রান্তিক জনগোষ্ঠীর ৪০০ জনের অধিক তরূণ ছেলে মেয়ে বিভিন্ন আয়-বর্ধন মূলক প্রশিক্ষণ লাভ করার পর এই চাকরি মেলায় যোগদিতে উত্তরের কুড়িগ্রাম জেলার বিভিন্ন প্রত্যন্ত উপজেলা থেকে এসেছে। প্রাণ-আর এফ এল, আয়েশা-আবেদ ফাউন্ডেশন, বিডি জবস এবং হক সহ দশের অধিক চাকরি দাতা প্রতিষ্ঠান দিনব্যাপী মেলায় অংশ নিচ্ছে।
এ সময় বিশেষ অতিথি কুড়িগ্রাম সরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর মীজা মোঃ নাছির উদ্দিন বলেন- “প্রযুক্তির পাশাপাশি তরূণদের ভাষা শিক্ষার প্রয়োজন রয়েছে, বিদেশী ভাষা বিশেষ করে ইংরেজী ভাষায় দক্ষতা চাকরির বাজারে যেকোন তরূণকে অনেক দূর এগিয়ে নিতে পারে”।
চাকরি প্রার্থিদের উদ্দ্যেশে স্বাগত বক্তব্য রাখেন কেয়ার বাংলাদেশ এর সৌহার্দ্য কর্মসুচীর প্রধান ইশরাত শবনম। এমজেএসকেস ও টিটিসি, কুড়িগ্রামের সহযোগীতায় কেয়ার বাংলাদেশ এই মেলার আয়োজন করে।

Leave your comments