ফিরোজ কবির কাজলঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পুলিশের হেফাজতে থাকা অটো চালক এক যুবকের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। পুলিশ হেফাজতে থাকা ব্যক্তির মৃত্যুর ঘটনাটি এলাকায় ‘টক অব দ্যা টাউনে’ পরিনত হয়েছে।
জানা গেছে, রোববার সন্ধ্যায় থানা পুলিশ উপজেলার শিলখুড়ি ইউনিয়নের ঝাল বাজার থেকে অটো রিকশা চালক মোজাফফর হোসেন (৩০) নামের এক যুবককে আটক করে। সে শিলখুড়ি ইউনিয়নের উত্তর ছাট গোপাল পুর গ্রামের আব্দুল ওহাবের পুত্র। সোমবার ভোর রাতের দিকে মোজাফফর মারা যায়। মোজাফফরের পিতা আব্দুল ওহাব জানান, তার ছেলে একজন অটোচালক। অটো রিকশার যাত্রী একজন মাদক চোরাকারবারীকে পুলিশ ধাওয়া করলে সে (যাত্রী) পালিয়ে যায়। পরে পুলিশ ঐ যাত্রীর গায়ের চাদর , সাড়ে তিন কেজি গাঁজা ও অটোরিকসা সহ মোজাফফরকে আটক করে থানায় নিয়ে যায় এবং সেখানেই তার মর্মান্তিক মৃত্যু ঘটে। তিনি অভিযোগ করেন, নির্যাতনের ফলে থানা হেফাজতেই তার মৃত্যু হয়েছে। মৃত অবস্থায় তাকে ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুড়িগ্রাম হাসপাতালে পাঠানো হয়।
ভূরুঙ্গামারী থানা ওসি ইমতিয়াজ কবীর জানান, রোববার সন্ধ্যায় মৃত মোজাফফরকে সাড়ে তিন কেজি গাঁজা সহ আটক করা হয়। সে এ্যাজমা ও টিবি রোগী ছিল। রোববার দিবাগত রাতে শ্বাস কষ্ট বেড়ে গেলে তাকে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে তাকে কুড়িগ্রাম হাসপাতালে প্রেরণ করলে সেখানেই তার মৃত্যু হয়। তিনি নির্যাতনের বিষয়টি অস্বীকার করেন।
অনুসন্ধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের ভর্তি রেজিষ্টারে কাটকাটি লক্ষ্য করা গেছে।
শিলখুড়ি ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন ইউসুফের সাথ যোগাযোগ করা হলে বিষয়টি নিয়ে থানায় মিটিং চলছে এব্যাপারে তিনি পরে কথা বলবেন বলে জানান।
Leave your comments