নূরে আলম শাহ,ঠাকুরগাঁও ঃবাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, আমাদের দেশীয় পোশাক শিল্পের পর সবচেয়ে সম্ভাবনাময় খাত পরিবেশ বান্ধব পাট এবং পাটজাত পণ্য। আন্তর্জাতিক বাজারে এ শিল্প দেশের আগামীর অর্থনৈতিক প্রবৃদ্ধির নতুন চালিকা শক্তি হিসেবে আবির্ভুত হয়েছে ।

১ মার্চ রবিবার সকাল ১১টায় শহরের সেনুয়া ব্রীজ সংলগ্ন এলাকায় সুপ্রিয় জুট মিলের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি ।

তিনি বলেন, এ অঞ্চলের বেকার সমস্যার সমাধানে নতুন কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি বিশ্বব্যাপী প্লাস্টিক পণ্য বর্জনের ফলে আমাদের পাট ও পাটজাত পণ্যের চাহিদার নতুন দিগন্ত সূচনা হয়েছে।

সুপ্রিয় জুট মিলের ব্যাবস্থাপনা পরিচালক বাবলুর রহমান বাবলু’র সভাপতিত্বে সভায় অন্যান্যেদের মধ্যে বক্তব্য দেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান (পিপিএম), জেলা আওয়ামী লীগের সিনিয়র সভাপতি মাহাবুবুর রহমান খোকন, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.গোলাম কিবরিয়া মন্ডল,জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম স্বপন ও  ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের কর্মকর্তা, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোদাচ্ছের হোসেন,কউমী মাদ্রাসার শিক্ষক বৃন্দ সহ হাজীগন।

উল্লেখ্য, আন্তর্জাতিক মান সম্পন্ন মিলটি নির্মানে ব্যায় হয়েছে ৫০ কোটি টাকা। মিলটিতে মোট ৩ শিফটে ১২ শ শ্রমিক কাজ করবে বলে তিনি জানান।

Leave your comments