বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক সেমিনারের আয়োজন করেছে ঠাকুরগাঁও জেলা প্রশাসক।

জেনে বুঝে বিদেশ যাই, মান সম্মান দুটোই পাই” এ স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের আর্থিক সহযোগিতা ও তত্ত্বাবধানে ১২ জুন বুধবার দিনব্যাপী ঠাকুরগাঁও সাকিট হাউজে দক্ষতা ও সচেতনতা” শীর্ষক সেমিনারের উদ্ভোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, প্রবাসী কল্যান ওবৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট শীলাব্রত কর্মকার প্রমুখ।

বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক সেমিনারে ৮ টি গ্রুপে ভাগ হয়ে মোট ৬৪ জন অংশ নেন।

প্রত্যেক গ্রুপে নির্ধারিত বিষয়ের উপর আলাদা আলাদা সুপারিশ মালা উপস্থাপন করেন।

এতে বিদেশ গমনে ইচ্ছুকদের বিভিন্ন সুযোগ-সুবিধা যেমন, ঋন প্রদান, যে দেশে যেতে ইচ্ছুক সে দেশের আইন-কানুন, ভাষা, আবহাওয়া, অধিকার, প্রশিক্ষণ, হেল্পলাইন খোলা ইত্যাদি বিষয় উঠে আসে।

এছাড়াও বিদেশ থেকে ফেরত ব্যক্তি ও তাদের পরিবারের জন্য বিভিন্ন কর্মসংস্থানের বিষয়ও উঠে আসে সুপারিশমালায়।

এ সময় সেমিনারে জেলা প্রশাসন সহ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবের বক্তিগত কমকর্তা রফিকুল ইসলাম খন্দকার, শাহজাহানসহ বিভিন্ন কমকর্তারা উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁও প্রতিনিধি

আরো পড়ুনঃ গুইমারা রিজিয়নের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

Leave your comments