করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে গত০৯/৪/২০ ইং তারিখে নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ও বাঘবেড় ইউনিয়নের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করেন।

প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ,তাই বাড়ীর বাহিরে না যাওয়া,সামাজিক দুরত্ব বজায় রাখা, নিয়মিত সাবান দিয়ে হাত ধোয়া, করোনায় আতংক নয় সচেতনতাই বড় হাতিয়ার হিসেবে উল্লেখ করেন।

দরিদ্র শিক্ষার্থীদের মাঝে সাবান, মাস্ক এবং ২০০ টাকা করে জনপ্রতি প্রনোদনা দেয়া হয়। নয়াবিল ও বাঘবেড় ইউনিয়নের প্রায় ১০০ শিক্ষার্থীর মাঝে এই প্রনোদনা দেয়া হয়। এছাড়া শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে সচেতন করার লক্ষ্যে মত বিনিময় করে শতাধিক সাবান দেয়া হয় তাদের হাতে।এছাড়া ছোট ছোট গ্রাম্য বাজারে হ্যান্ডমাইক দিয়ে চায়ের দোকানে লোক সমাগম বন্ধ রাখা,সরকারের নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়।

এ প্রসঙ্গে নেপসের কর্মী আন্ধারুপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অরুপ দেবনাথ( কমল) বলেন,দরিদ্র শিক্ষার্থীদের নিয়ে নেপসের এ কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া। তারই ধারাবাহিকতায় আজ নেপসের এ কার্যক্রম আমরা যেন উপজেলার প্রতিটি দরিদ্র শিক্ষার্থীদের কাছে পৌছাতে পারি তার জন্য সকলে দোয়া করবেন।

NILAKASHBARTA. COM এর জেলা প্রতিনিধি এবং নেপসের আরেকজন কর্মী, নেপসের কার্যক্রম নিজ হাতে করতে পেরে আত্নতৃপ্তি পান এবং সকলকে নেপসের সাথে থেকে সহযোগীতার হাত বাড়িয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সর্বস্তরের মানুষকে আহ্বান জানান।

নেপসের কর্মী মোঃ আব্দুল হান্নান বলেন,নেপস মানবতার জন্য কাজ করে,নেপস সুন্দর পরিচ্ছদ পরিবেশের জন্য কাজ করে। সন্যাসীভিটা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ রবিউল আলম বলেন নেপসের এই কার্যক্রমে নিজেকে জড়িয়ে,মহৎ এই কাজের আরো অগ্রগতি হবে বলে আশ্বাস দেন।

এছাড়া উপস্থিত ছিলেন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ,ব্যবসায়ীবৃন্দ,অভিভাবক,শিক্ষার্থী এবং মিডিয়ার কর্মীবৃন্দ।

এ ব্যাপারে নালিতাবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আরিফুর রহমানকে অবগত করলে তিনি নেপসের সকল কার্যক্রমের সর্বদায় সফলতা কামনা করেন বলে
জানান।

এম এ কাশেম
শেরপুর জেলা প্রতিনিধি

Leave your comments