শেরপুরে ১৯৭১ সালের ২৫ জুলাই পাকবাহিনী হামলা চালায় এই সোহাগপুরে। গুলি করে হত্যা করে ১৮৭ জন নিরীহ গ্রামবাসীকে। বিধবা হন ৬২ জন গৃহবধূ।

শুক্রবার (১০ এপ্রিল) বিকেলে ও রাতে পৃথকভাবে জেলা পুলিশ ও উপজেলা প্রশাসন বীরকন্যা পল্লীতে গিয়ে বাড়ি বাড়ি এ সহায়তা পৌছে দেন।

বিকেলে জেলা পুলিশের পক্ষ থেকে ৩৮জন বিধবা ও ১২জন অসহায় পরিবারের মাঝে বিতরণকৃত সহায়তার মধ্যে ছিল- ৫ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি আলু, আধাকেজি সয়াবিন ও সাবান। এসময় পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম, জেলা গোয়েন্দা শাখার ওসি মোখলেছুর রহমান, শেরপুর সদর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন, নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল উপস্থিত ছিলেন।

এদিকে ঐদিন শুক্রবার রাতেই নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জনাব মোঃ আরিফুর রহমানের নেতৃত্বে দুটি গাড়িবহর বের হয়। এতে একটি গাড়িতে থাকে খাদ্য সামগ্রী। ইউএনও সোহাগপুরের বিধবাদের বাড়িতে গিয়ে সার্বিক বিষয়ে তাদের সঙ্গে কথা বলেন এবং করোনা নিয়ে সচেতনার পরামর্শ দেন। পরে তাদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন।বীরকন্যা পল্লীর ২৬ জন বিধবা ও ১২ জন শহীদ পরিবারের সহায়তার মধ্যে ছিল- ৫ কেজি চাল, আধাকেজি ডাল, আধাকেজি সয়াবিন, আধাকেজি লবন ও এক কেজি আলু।

এতে বীরাঙ্গনাদের হাসি মুখে আরও হাসি দেখা দেয়। পরে ইউএনও জনাব মোঃ আরিফুর রহমান তাদের পাশে সব সময় থাকার আশ্বাস দেন।

এম এ কাশেম
শেরপুর জেলা প্রতিনিধি।

Leave your comments