পার্বত্য অধিকার ফোরামের নেতাকর্মীদের বিরুদ্ধে বৃট্রিশ আমেরিকান টোবাকো কর্তৃক দীঘিনালা ৮মাইলের ঘটনা উল্লেখ করে কথিত চাঁদাবাজীর অভিযোগে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও সদর থানার তদন্ত কর্মকর্তা বায়েছুল ইসলামকে প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য অধিকার ফোরাম খাগড়াছড়ি জেলা কমিটি।

আজ বৃহস্প্রতিবার (৩০মে) সকাল ১১টার দিকে শহরের চেঙ্গী স্কোয়ার হতে মিছিলটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শাপলা চত্তরে ঘন্টাব্যাপী সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনটির জেলা কমিটির সদস্য সচিব ও মাটিরাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম।

এসময় তিনি বলেন, উদ্দেশ্য প্রণোদিত ভাবে বাদীকে চাপ প্রয়োগ করে মামলা করতে বাধ্য করা, কর্মসূচি চলাকালীন কেন্ত্রীয় সমন্বয়ক সাদ্দাম হোসেনসহ নেতাকর্মীদের গ্রেপ্তার করে প্রকাশ্যে নির্যাতনের হুমকি দেওয়ায় হয়েছে।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম মাসুম রানার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সমন্বয়ক সাহাবুদ্দীন, সাদ্দাম হোসেন, খাগড়াছড়ি জেলা শাখার যুুগ্ন-আহবায়ক মোক্তাদির হোসেন, মনসুর আলম হীরা, নারী অধিকার ফোরামের খাগড়াছড়ি জেলা আহবায়ক সালমা আহম্মেদ, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ দীঘিনালা উপজেলা শাখার সভাপতি আল আমিন হোসেন প্রমূখ।

নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার সহ হয়রানী বন্ধ করতে ১লা জুন’২০১৯ ইং শনিবার পর্যন্ত ২৪ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়। দাবী আদায় না হলে আগামী ২রা জুন ২০১৯ ইং রোজ রবিবার হতে খাগড়াছড়ি জেলায় হরতাল পালন করা হবে।

মোফাজ্জল হোসেন ইলিয়াছ খাগড়াছড়ি প্রতিনিধি

আরো পড়ুনঃ এতিম জহিরুলের চিকিৎসার দায়িত্ব নিলেন ছাত্রলীগ নেতা- মনোয়ার

Leave your comments