ইন্সুরেন্সের চেক হস্তান্তর

‘ ইন্সুরেন্সের চেক হস্তান্তর ‘ড্যাফোডিল ইন্টারন্যাশনাল উনিভার্সিটির উদ্যোগে আজ এক আলোচনা সভা আয়োজনের মধ্যদিয়ে অভিভাবক ইন্সুরেন্স পলিসির আয়তায় আসা ছাত্রছাত্রীদের মাঝে চেক হস্তানর কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ জালালুল আজিম, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিঃ এর সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল পরিবারের ও ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব ডঃ মোঃ সবুর খাঁন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ ইউসুফ মাহাবুবুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্য কালে গতি লাইফ ইন্স্যুরেন্স লিঃ এর সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জনাব মোঃ জালালুল আজিম বলেন

আমাদের দেশের সাধারণ মানুষ জন এখনো ইন্স্যুরেন্স পলিসি এর বিষয়ে খুব বেশি সচেতন নয়। এ বিষয়ে মানুষকে আরো বেশি সচেতন ও উদ্ভুদ্দ করার লক্ষে কাজ করছে তার প্রতিষ্ঠান।

এবং তিনি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের মতো অন্যান বিশ্ববিদ্যালয়কে ছাত-ছাত্রীদের কল্যানে এমন উদ্যোগ গ্রহণ করা উচিৎ বলে তিনি মন্তব্য করেন।

এবং তিনি আরো জানান ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের অভিবভাবক হীন ছাত্রছাত্রীদের রেগুলার সেমিস্টারফি ও আরো উচ্চতর ডিগ্রি অর্জনের লক্ষে পৌঁছে দিতে বিশ্ববিদ্যালয়ের সাথে একসাথে কাজ করবে তাঁর প্রতিষ্ঠান।

সম্মানিত অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান জনাব ডঃ মোঃ সবুর খাঁন অভিভাবক হারানো ছাত্রছাত্রীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এবং জানান ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বিভিন্ন ক্যাটেগরিতে প্রায় ১২ হাজার শিক্ষার্থীকে বৃত্তি প্ৰদান করে আসছে।

এবং তিনি আরো জানান যে অনেক বাবা মা তাঁদের সন্তানের ভবিষ্যত গড়ার লক্ষ্যে তাঁদের সহায়সম্বল বিক্রি করে সন্তানদেরকে বিশ্ববিদ্দালয়ে পাঠান।

তাই কোনো দুর্ঘটনায় যেন তারা নিঃস্ব হয়ে না পড়েন সেজন্য তাঁর বিশ্ববিদ্যালয় ছাত্রদের জন্য ইন্স্যুরেন্স বাধ্যতামূলক করেন।

অনুরূফ কোনো অভিভাবকের মৃত্যুর পরেও যেন ছাত্রছাত্রীরা পড়াশুনা বন্ধ করে দিতে না হয় সেজন্য অভিভাবকদের জন্য ও ইন্সুরেন্স বেবস্থা করা হয়েছে।

যার আলোকে আজকের তিনজন শিক্ষার্থী তাঁদের অভিভাবকের মরণোত্তর ইন্সুরেন্সের চেক হস্তান্তরের লক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং যতদিন এই বিশ্ববিদ্যালয় টিকে থাকবে ততদিন এই কার্যক্রম চলতে থাকবে।

আরো পড়ুন :

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি নামের মাঝেই যার প্রকৃতির ছোয়া।

ঠাকুরগাঁও স্কুলে তথ্য সংঘ দিবস উপলক্ষে সেমিনার ও পুরস্কার বিতরণ

Leave your comments