“সচেতন হউন করোনা প্রতিরোধ করুন” এ শ্লোগানকে সামনে নিয়ে করোনা পরিস্থিতি শুরু থেকেই করোনা ভাইরাসের সংক্রমণ রোধে শেরপুর জেলা পুলিশের অভিযান অব্যহত রয়েছে। শহরের বড় বাজারসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে এই অভিযান নিয়মিত চালানো হচ্ছে।

সরকারি নির্দেশনা অনুযায়ী ২৬ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় দোকান ব্যতিত সকল দোকান বন্ধ রাখার জন্য দোকান মালিকদের সচেতন করা হয়। পাশাপাশি সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানানো হয়। মসজিদ,মন্দির ও বিভিন্ন প্রতিষ্ঠানে,হাটে বাজারে করোনা সচেতন লিফলেট বিতরন করে।

এসময় পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএমের পক্ষ থেকে প্রতিদিন জেলার বিভিন্ন থানায় মাইকের মাধ্যমে সকলকে করোনা ভাইরাসের সংক্রমন রোধে করোণীয় সম্পর্কে অবহিত করা হয়।এ অবহিত করণ কাজ অব্যাহত রয়েছে৷ ভয়াবহ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শেরপুরের সর্বস্তরের লোকজনকে আরও সতর্ক থাকার আহবান জানিয়ে আসছেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম।

এছাড়াও জেলা পুলিশের তরফ থেকে সচেতনতামূলক নানা প্রচারণা, হাত ধোয়ার বেসিন স্থাপন, কোয়ারেন্টাইন ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণসহ শহরে অবাধে জমায়েত ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন প্রতিদিন।বহিরাগতদের প্রবেশে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।পরিস্থিতির আলোকে কাজের পরিধি বাড়িয়ে প্রতিদিন তৃণমূলে পর্যায়েও পৌঁছতে হচ্ছে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএমকে৷জনগনকে ঘরে থাকার আহ্বান জানিয়ে বলছেন,আপনারা ঘরে থাকুন ঔষধ এবং খাবার আমরা পৌছে দিবো।

তাছাড়া দোকানে টানিয়ে দিচ্ছে নো মাস্ক,নো বাজার এবং মাস্ক নাই যার বাজার নাই তার এমন লেখা স্টিকার। নিয়মিত তিনি শেরপুরের জনপ্রতিনিধি ও স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন৷ চলমান পরিস্থিতি থেকে রক্ষা পেতে হলে মানুষের ঘরে আবদ্ধ থাকার কোন বিকল্প নেই। এ বিষয়কে সামনে নিয়ে তিনি অসহায় দুস্থ মানুষদের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন৷ এমন মহতি কাজ করায় পুলিশ সুপারকে স্মরণে রেখেছেন জেলা বাসী৷

এছাড়াও তিনি করোনায় আক্রান্ত রোগীদের নিয়মিত খোজ খরব নেওয়া সহ লকডাউনকৃত বাড়ীতে নিয়মিত খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন তিনি নিজে রাতদিন পরিশ্রম করে চলছেন। তার নির্দেশে জেলার ৫টি থানার ওসি সহ অন্যান্য অফিসারগণ করোনা ভাইরাস সংক্রমণ রোধে নানা ধরনের কর্মসূচি চালিয়ে যাচ্ছে৷ এ ছাড়াও পুলিশ সুপার বিদেশ থেকে ও দেশের অন্যান্য স্থান থেকে শেরপুরে আগমনকৃত লোকদের খোজ খবর নিয়ে ১৪ দিন হোম কোয়ারিন্টে থাকার ব্যবস্থা নিশ্চিত করছেন।

এছাড়া তিনি গৃহে থাকা কর্মহীন ১২হাজার মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়েছেন।তিনি শেরপুরের ঝিনাইগাতী জগৎপুর,ক্ষুদ্র নৃগোষ্ঠী,নালিতাবাড়ি কাকরকান্দি ইউনিয়নে ৭১ সালে নিশংস হত্যাকান্ডের স্বীকার সোহাগপুর বীরকন্যাদের মানবিক খাদ্য সহায়তা নিয়ে পাশে দাড়িয়েছেন। সচেতন হউন,করোনা প্রতিরোধ করুন স্লোগান নিয়ে কৃষকদের মাঝে মতবিনিময় করে যাচ্ছেন শেরপুরে জেলা পুলিশ।বিভিন্ন শ্রেনী পেশাজীবি মানুষের সাথে কথা বলে জানা যায় তাদের কথা হলো একটাই, শেরপুর পুলিশ যেভাবে রাতদিন কাজ করছেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম পিপিএম এর নেতৃত্বে পুলিশ প্রশাসনের প্রতি শেরপুর জেলাবাসী চিরদিন কৃতজ্ঞ থাকবেন।

এম এ কাশেম
শেরপুর জেলা প্রতিনিধি

Leave your comments